নেই কোন উদ্যোগ- রাস্তার বেহাল দশার কারণে প্রবেশ করতে পারছেনা সরকারি অফিসে


 উপজেলা প্রতিনিধি: নাজমুল


সাব-রেজিষ্ট্রার অফিস এবং ইউনিয়ন ভূমি অফিসে প্রবেশের মেইন সড়কে বেহাল অবস্থা। মাগুরা জেলার অন্তর্গত মহম্মদপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত মহম্মদপুর সাব-রেজিস্ট্রার অফিস। ১৮৯৯ সালে প্রতিষ্ঠিত একটি অতি প্রাচীন ও সনামধন্য মনোরম পরিবেশ বেষ্টিত কার্যালয়। উক্ত কার্যালয়টি বাংলাদেশ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধিন নিবন্ধন পরিদপ্তরের অন্তর্গত। 

সাব-রেজিস্ট্রারের মাধ্যমে অত্র অফিসে প্রতি বছর জন সাধারণের চাহিদা অনুসারে আনুমানিক ৪৫০০ টি দলিল রেজিস্ট্রি কার্য সম্পন্ন করা হয়। মহম্মদপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত এই রাস্তাটি, যে রাস্তা দিয়ে প্রবেশ করতে হয় মহম্মদপুর উপজেলার একমাত্র সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে, যে অফিসে মহম্মদপুর উপজেলার ৮ ইউনিয়নের জনগণ এখানে আসে তাদের জমি রেজিস্ট্রি করার জন্য এবং মহম্মদপুর সদর ইউনিয়নের ভূমি অফিসে প্রবেশের মূল সড়ক এটি।

এছাড়াও বীরেন শিকদার আদর্শ স্কুল এন্ড কলেজে প্রবেশের মেইন সড়ক এটি। মাগুরা জেলার ঐতিহ্যবাহী একটি রাজার বাড়ি এখানে, রাজা সীতারাম রায়ের কাছারি বাড়ি। সামান্য একটু বৃষ্টির ছিটেফোঁটা আসামাত্রই এই রাস্তার বেহাল দশা হয়ে যায়। 

 ভোগান্তিতে পড়ে সাধারণ জনগণ, দূর দুরান্ত থেকে ছুটে আশা মানুষগুলো এই ভোগান্তির শিকার, এছাড়াও চরম বিপাকে পড়ে স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকেরা। স্থানীয় জনগণ প্রতিনিয়ত এই ভোগান্তির শিকার, স্থানীয় জনগণ এবং সরকারি অফিসগুলো এই ভোগান্তির প্রতিকার চাই এবং দ্রুত রাস্তাটির নির্মাণকাজ চাই।

Post a Comment

নবীনতর পূর্বতন